চাকরির ক্ষেত্রে প্রেজেন্টেশন এর প্রয়োজনীয়তা - Fabiha Busra

Fabiha Busra is with Razib Ahmed.
প্রেজেন্টেশন স্কিল ১৩

বিষয় ঃ চাকরির ক্ষেত্রে প্রেজেন্টেশন এর প্রয়োজনীয়তা।
শ্রদ্ধেয় মহান স্যার, এবং আমার কাছে র ও দূরের প্রিয় ছোট বড় ভাই ও বোনেরা সবার প্রতি রইল আমার আন্তরিক শুভেচ্ছা ও সালাম। আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমি ও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

যাইহোক, আমি আবারও নতুন একটা বিষয় নিয়ে আপ নাদের মাঝে হাজির। আজকের বিষয় নির্ধারণ করা হয়েছে চাকরির ক্ষেত্রে প্রেজেন্টেশন। স্যার সত্যিই দারুণ বিষয় নির্ধারণ করে দিয়েছে ন যা আমাদের জীবনে ওতপ্রতভাবে জড়িয়ে আছে। যা ছাড়া আম রা সত্যিই কিছু করতে পারবো না। অনেক অনেক ধন্যবাদ স্যার সুন্দর একটা বিষয় নির্ধারণ করে দেবার জন্য। তো ঠিক আছে বন্ধুরা সবাইকে শুভ্র নির্মল সকালের শুভেচ্ছা জানিয়ে আমি আমার প্রেজেন্টেশন শুরু করছি।

চাকরির ক্ষেত্রে প্রেজেন্টেশন ঃআমরা সবাই প্রেজেন্টেশন নিয়ে কিছু টা হলেও জানি।কিন্তু সবাই কি প্রেজেন্টেশন সুন্দর ভাবে উপ স্থাপিত করতে পারি। আমার মনে হয় আমরা অনেকেই পারবো না। কে ন না আমরা জানি কিন্তু মানার চেষ্টা করি না।আমার স্কুলে যখন কোন অনুষঠান হতো আমি অংশ গ্রহণ করতে চাইতাম না। কিন্তু স্যার বলেছে তোমরা যখন কোন জব করবে তখন তোমাদের এগুলো আগে কাজে লাগবে।তারপর থেকে বিশেষ করে আমি কবিতা আবৃওি,উপ স্থিত বক্তৃতা, সাধারণ জ্ঞানে অংশ গ্রহণ করতাম। যার ফলে আমার মধ্যে ভয়,ভীতি আর নেই।আমি হাজার মানুষ এর মধ্যে কথা বলতে পারবো ইনশাআল্লাহ। কারণ আমার শ্রদ্ধেয় স্যাররা আমায় আগেই সা্হস দিয়েছেন। আর এখন রাজিব আহমেদ স্যার ও ঠিক একি পরামর্শ দেন।সত্যিই স্যার আমি নিজেকে অনেক ভাগ্য বতি মনে করি আপনার ছাত্রী হতে পেরে। আপনি আমাদের জন্য একটা আশিরবাদ। আপনার জন্য আমরা আমাদের বেসিক গুলো আয়ত্ত করতে পারছি।

প্রেজেন্টেশন স্কিল জবের জন্য খুবই দরকার। আমরা যদি কোন বিষয়ে ঠিক মতো প্রেজেন্টেশন দিতে না পারি,তবে চাকরি পাওয়ার আশা করতে পারি না। প্রেজেন্টেশন স্কিল ছাড়া জীবনে সফলতা আসা করা যায় না। আমার প্রেজেন্টেশন যদি সুন্দর হয়,অবশ্য ই আমার প্রতি তাদের নজর পড়বে।তাই যে কোন চাকরির জন্য প্রেজেন্টেশন জানা অপরিহার্য। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিখতে হবে।না হলে আম রা অনেকের ভি ড়ে হারিয়ে যাবো তাতে কোন সন্দেহ নেই।

পরিশেষে বলবো আসুন আমরা আমাদের প্রেজেন্টেশন স্কিল উন্নতি করি।আর সবার মাঝে নিজেকে দক্ষ করে তুলি।এতে নিজের খুশি,দেশের উন্নতি, বাবা মায়ের মুখে হাসি। সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার প্রেজেন্টেশন এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

source

No comments:

Post a Comment